শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
সারা দেশে ২ হাজার ৮২৭ জন ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য দিচ্ছে টিসিবি

সারা দেশে ২ হাজার ৮২৭ জন ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য দিচ্ছে টিসিবি

মতিহার বার্তা ডেস্ক : ২২ এপ্রিল থেকে সারা দেশে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বরাবরের মতো এবারও রমজান উপলক্ষে টিসিবি সারা দেশে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য দিচ্ছে। যা থেকে উপকৃত হচ্ছে দেশের সাধারণ মানুষ।

টিসিবির মুখ্য কর্মকর্তা (বাণিজ্য) এম শিহাবুর রহমান বলেছেন, পবিত্র রমজান উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে খুচরা বাজারের চেয়ে কমমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হচ্ছে।

জানা গেছে, ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি কর্মসূচির অধীনে প্রায় আড়াই হাজার টন ভোজ্য তেল, দুই হাজার টন চিনি, প্রায় এগার’শ টন মসুর ডাল, পনের’শ টন ছোলা এবং এক হাজার টন খেজুর বিক্রয় করা হবে। সারা দেশে ট্রাকে করে ১৮৭ টি স্পটে, রাজধানীতে ৩৫টি স্পটে, চট্টগ্রামে ১০টি স্পটে, প্রতিটি বিভাগে ৫টি করে এবং প্রতিটি জেলায় ১টি করে স্পটে মোট ২ হাজার ৮২৭ জন ডিলার ট্রাকে করে এই পণ্য বিক্রয় করবে।

কর্মকর্তারা বলছেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়ে বা নিম্ন আয়ের লোকদের কোনো কষ্ট না হয় এ জন্য টিসিবি রমজান শুরুর আগেই খোলাবাজারে ন্যায্যমূল্যে এ সব পণ্য বিক্রয় শুরু করছে।

বিগত বছরের তুলনায় ভোক্তাদের জন্য কম দরে এ বছর প্রতি কেজি চিনি ৪৭ টাকা, মসুর ডাল ৪৪ টাকা এবং সয়াবিন তেল ৮৫ টাকা, ছোলা ৬০ টাকা এবং খেজুর ১৩৫টাকা দরে বিক্রি হচ্ছে। টিসিবি’র ট্রাক থেকে প্রতিদিন চিনি চার’শ কেজি, মসুর ডাল তিন’শ কেজি, ছোলা তিন’শ কেজি, খেজুর ৩০ কেজি, তেল পাঁচ’শ লিটার বিক্রি করা হচ্ছে। একজন ভোক্তা সর্বোচ্চ ৪ কেজি করে চিনি ও মসুর, ছোলা, ডাল, তেল ০৫ লিটার এবং খেজুর ০১ কেজি করে নিতে পারছে।

রমজানের আগে থেকে শুরু হওয়া এ কার্যক্রম থেকে পণ্য কিনে উপকৃত হচ্ছেন দেশের মানুষ। সরকারি সূত্রে বলছে, রমজানের শেষ দিন পর্যন্ত টিসিবি’র পণ্য ন্যায্যমূল্যে বিক্রয় করা হবে।

মতিহার বার্তা ডট কম – ১৯ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply